April 28, 2024, 3:55 pm

ভারতে বিষাক্ত মদ খেয়ে ২১ জনের মৃত্যু

পাঞ্জাবের সাংরুরে বিষাক্ত মদপানে ২১ জনের মৃত্যুসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় পাতিয়ালা রাজেন্দ্র হাসপাতালে ভর্তি আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালে ভর্তিদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার (২০ মার্চ) পাঞ্জাবের সাংরুরে বিষাক্ত মদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন ৪০ জনের বেশি মানুষ। এই ঘটনার পর সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের অভিযোগ, আইনের চোখ ফাঁকি দিয়ে এলাকায় দীর্ঘদিন ধরেই মদের কারবার চলছিল। এই কারবার বন্ধ করার জন্য এলাকাবাসীরা উদ্যোগও নেন। কিন্তু খুব একটা ফলপ্রসূ হননি।

বিষাক্ত মদকাণ্ডে এখন পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে বেআইনি এই মদ কারবারি চক্রের মূলহোতাদের ধরার চেষ্টা করছে পুলিশ।

অন্যদিকে, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করে একটি বাড়ির সন্ধান পাওয়া গেছে। তাদের দাবি, ওই বাড়িতেই বিষাক্ত মদ তৈরি করা হতো। পুলিশ সেই খবরের ওপর ভিত্তি করে ওই বাড়িতে তল্লাশিও চালায়। সেখান থেকে প্রায় ২০০ লিটার ইথানল জব্দ করা হয়েছে।

বিষাক্ত মদকাণ্ডের খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় সারা দেশে। পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়েও এসময় প্রশ্ন উঠে। কীভাবে পুলিশ-প্রশাসনের নাকের ডগায় এমন কারবার চলেছে তা নিয়েও প্রশ্ন তুলছেন স্থানীয়রা। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :