May 5, 2024, 8:21 am

মাদারীপুরে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ১ : আহত ১৫

জেলায় আজ একটি যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার সমাদ্দার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় । পরে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক পুলিশের সহযোগিতায় বিকেল সাড়ে ৫টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
নিহত মলিনা বেগম (৬৫) পটুয়াখালী জেলা সদরের ঠেংগা এলাকার মৃত জালাল উদ্দিনের স্ত্রী।
দুর্ঘটনায় আহতদের মধ্যে ৫ জনের নাম পাওয়া গেছে, তারা হচ্ছে- পটুয়াখালীর এম হকের ছেলে মোহাম্মদ হক (৬৫) ও তার স্ত্রী সুলতানা হক (৫০), একই জেলার হাজিখালি এলাকার ইউনুস হাওলাদারের ছেলে জুয়েল হাওলাদার (২৫), কুষ্টিয়া সদরের খোকসা গ্রামের সনজেল হাওলাদারের ছেলে শাকিল হাওলাদার (২৫), ঝালকাটি জেলার নলসিটি উপজেলার রায়পুর গ্রামের খলিল খানের ছেলে মামুন খান (৩৫)।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা সাকুরা পরিবহনের যাত্রীবাহী একটি বাস বিকেলে সদর উপজেলার সমাদ্দার এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী মলিনা বেগম মারা যান। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে যানবাহন চলাচল স্থবির হয়ে পড়ে। প্রায় দুইঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।
রাতুল আকন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, জেলার সমাদ্দার এলাকায় ব্রিজ থেকে নামার সময় এ দুর্ঘটনা ঘটে। সাকুরা পরিবহনের অতিরিক্ত গতির কারনেই এ দুর্ঘটনা ঘটেছে।
মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ শিকদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে । বাসটি বেপরোয়াভাবে চালানোর কারনেই এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম খান বলেন, বাস ও ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আরো বেশ কয়েকজন আহত হয়েছেন । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করে। এছাড়া ফায়ার সার্ভিসের সহযোগিতায় আহতদের উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :