April 24, 2024, 3:08 am

সৌদি আরবের ক্লাবেই যাচ্ছেন লিওনেল মেসি!

কাতার বিশ্বকাপ জয়ের পর প্যারিসে ফিরলেও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)র সঙ্গে চুক্তি নবায়ন করেননি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শোনা যাচ্ছে, ফরাসি জায়ান্টদের ছাড়তে চান তিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে সৌদি আরবের এক ক্লাব।

কয়েকটি সূত্র ধরে এমনটাই দাবি করেছে ‘ফোর্বস’।

২০২১ সালেবার্সেলোনার সঙ্গে বহু বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন মেসি। আর্থিক সংকটের কারণে তার বিশাল বেতনের বোঝা বহন করতে না পারায় কাতালান জায়ান্টরা যাকে ধরে রাখতে পারেনি; সেই মেসিকে ফ্রি এজেন্ট হিসেবে পেয়ে লুফে নেয় পিএসজি। দুই বছরের চুক্তি স্বাক্ষর হয় দুই পক্ষের মধ্যে। তবে আগামী জুনের ৩০ তারিখে সেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

কাতারে বিশ্বকাপ জয়ের উৎসব করার পর সবাই ধরেই নিয়েছিলো, পিএসজিতেই থেকে যাবেন মেসি। এমনকি প্যারিসিয়ানদের পক্ষ থেকেও শিগগিরই নতুন চুক্তি স্বাক্ষরের ব্যাপারে ইঙ্গিত দেওয়া হচ্ছিলো। কিন্তু এখন আর কোনো কিছুই নিশ্চিত নয়।

বার্সেলোনা-বিশেষজ্ঞ জেরার্দ রোমেরোর জানান, পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন সাতবারের ব্যালন ডি’রজয়ী। তার দাবি, ফ্রান্স তো বটেই, ইউরোপের ফুটবলকেই বিদায় বলতে যাচ্ছেন মেসি।

কিছুদিন আগে ‘মুন্দো দেপোর্তিভো’ মেসির দলবদল ঘিরে বিস্ফোরক খবর প্রকাশ করেছিলো। তাদের দাবি ছিলো, সৌদি আরবের ক্লাব আল হিলাল মেসিকে কেনার জন্য বিশাল অঙ্কের (বছরে ৩৫০ মিলিয়ন মার্কিন ডলার) প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

এমনটা সত্যি হলে মেসি হতেন ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার। এমনকি তিনি ছাড়িয়ে যেতেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকেও; যিনি আল হিলালের প্রতিদ্বন্দ্বী আল নাসেরের সঙ্গে বছরে ২১০ মিলিয়ন মার্কিন ডলারের চুক্তি স্বাক্ষর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :