April 24, 2024, 3:15 pm

সড়ক দুর্ঘটনায় পরমানু শক্তি কমিশনের ৩ কর্মকর্তাসহ নিহত ৪

সুচিত্রা রায়,স্টাফ রিপোর্টার:

পরমানু শক্তি কমিশনের স্টাফ বাস ৩০জন কর্মকর্তা কর্মচারী নিয়ে আসছিলেন আশুলিয়ায় কর্মস্থলে। সাভারের বলিয়ারপুর এলাকায় পৌঁছালে ঢাকাগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একই লেনে থাকা গরুবোঝাই ট্রাককে স্বজোরে ধাক্কা মারে। এরপর সড়ক বিভাজক টপকে বিপরীত লেনে ঢুকে পরে। তখন সাভারমুখী স্টাফ বাসের সাথে ওই বাসটির সংঘর্ষ হয়।

গতকাল সকাল নয়টার দিকে সাভারের বলিয়ারপুর এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় পরমানু শক্তি কমিশনের ৩ কর্মকর্তাসহ ৪ জন নিহত হয়, আহত হয় অন্তত ২০জন। নিহতরা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বাসিন্দা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের (গনকবাড়ি, সাভার) ইঞ্জিনিয়ার কাউসার আহম্মেদ রাব্বি, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা অন্তস্বত্বা পূঁজা সরকার, ও পরমানু শক্তি কমিশন স্টাফ বাসের চালক রাজিব হোসেন।

হাসপাতালে ভর্তি আহতরা হলেন- রোকনুজ্জামান, লিয়া, শাহাবুদ্দীন, সালাম, শুভ, নূর-আলম, আলমগীর, তানভীর ও মোমিন। এরা পরমানু শক্তি কমিশনে কর্মরত।

এ ঘটনায় দুপুর ১ টার দিকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান
সাভারের এনাম মেডিকেলে ভর্তি আহতদের দেখতে এসে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন।

এসময় তিনি বলেন, আমরা জনগণের ট্যাক্সের টাকায়, কষ্টের টাকায় একেক জনকে তৈরি করি। যে ৪ জন মারা গেছেন তাদের মধ্যে দুই জন খুবই সিনিয়র ও দুইজন মিড-লেভেলের কর্মকর্তা। এদের কোন রিপ্লেসমেন্ট নাই আমাদের। দুঃখের কথা কাকে বলবো! এটা খুবই দুঃখজনক, রাস্তাঘাটে আমরা খুবই বেখালি চালাই গাড়িগুলো। আর এদের বলি হয় সাধারন মানুষ, যারা দেশকে কিছু দিতে পারে এমন মানুষ। এটা খুবই দুঃখজনক ঘটনা, যারা আহত হয়ে এখানে চিকিৎসাধীন রয়েছেন তাদের আরোগ্য কামনা করি। আর যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। তিনি বলেন, আমরা যতদূর সম্ভব পারি তাদের সহযোগী করবো, এতে কোন সন্দেহ নেই।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :