May 3, 2024, 4:56 pm

২৮ লাখ টাকা সহ সাত প্রতারক আটক

যশোরে নকল সোনা দেখিয়ে প্রতারণা চক্রের সাত সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। ঝিকরগাছা উপজেলার কুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছেথেকে সাড়ে ২৮ লাখ টাকাও উদ্ধার করা হয়। মঙ্গলবার গভীর রাতে ডিবির একটি টিম তাদেরকে আটক করে।এঘটনায় ঝিকরগাছা থানায় মামলা হয়েছে।

আটককৃতরা হলো, পাবনার বেড়া উপজেলার রুপপুর গ্রামের আমিনুল ইসলাম , ঝিনাইদহ সদর উপজেলার মোস্তফা জামাল , চাঁদপুরের মতলব উপজেলার এখলাছপুর গ্রামের এসএম গোলাম কিবরিয়া , ফরিদগঞ্জ উপজেলার বর্ডার বাজার এলাকার মঞ্জুরুল আলম , বিথি , বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রিপন খান ও সাতক্ষীরার কলারোয়া উপজেলার বড়ালি গ্রামের নাজমুল ইসলাম ।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, আটককৃতরা নকল স্বর্ণের বার সদৃশ্য বস্তু দিয়ে প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। মঙ্গলবার সন্ধ্যায় এ চক্রটি ঝিকরগাছা উপজেলার কুলবাড়িয়া চাররাস্তার মোড়ে কোরবান আলী নামে এক ব্যক্তিকে নকল স্বর্ণের বার দিয়ে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে মাইক্রোবাসসহ ৭ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে নগদ ২৮ লাখ ৫০ হাজার টাকা ও ৩টি নকল স্বর্ণের বার সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আসামিরা সংঘবদ্ধ প্রতারক চক্র। তারা দেশের বিভিন্ন জেলায় নকল স্বর্ণের বার দেখিয়ে আসল দাবি করে। এরপর বিভিন্ন সময় বিভিন্ন ভাবে ওই বারদিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়। পরে চম্পট দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :