April 20, 2024, 5:01 am

৩১ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

অনলাইন ডেস্ক।।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন বেলজিয়ামের ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বেলজিয়াম। এমন হতাশাজনক পারফরম্যান্সের পর অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেন হ্যাজার্ড নিজেই জানিয়েছেন অবসরের কথা। তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। ২০০৮ সাল থেকে আপনাদের অসামান্য সমর্থনের জন্য ধন্যবাদ। আমি মনি করি, বেলজিয়ামের নতুন প্রজন্ম প্রস্তুত। সবাইকে মিস করব।’
২০০৮ সালে বেলজিয়ামে হয়ে অভিষেক হয় হ্যাজার্ডের। দেশটির হয়ে খেলেছেন ১২৬টি ম্যাচ। ১৪ বছরের ক্যারিয়ারে গোল করেছেন ৩৩টি। বেলজিয়ামের ‘সোনালি প্রজন্মের’ অন্যতম সদস্য হয়ে ২০১৮ বিশ্বকাপে শেষ চারে খেলেছিল তারা। কিন্তু কাতার বিশ্বকাপে প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি হ্যাজার্ড-ডি ব্রুইনরা।

বিশ্বকাপে বেলজিয়াম দলের মধ্যে ছিল একতার অভাব। তাতে তৈরি হয় দলীয় কোন্দল, যা প্রভাব ফেলে মাঠের পারফরম্যান্সে। গ্রুপ পর্বে মরক্কোর কাছে অপ্রত্যাশিত হারের পর ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয় বেলজিয়ামের। এর পরই রেড ডেভিলদের দায়িত্ব ছাড়েন কোচ রবার্তো মার্তিনেজ। আর আজ অবসরের ঘোষণা দিলেন হ্যাজার্ড। গুঞ্জন আছে, আরো বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড় বেলজিয়াম জাতীয় দল থেকে অবসর নিতে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :