June 24, 2024, 12:46 am

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী দিবস পালিত হলো

সংগ্রাম মিত্র : গতকাল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার পঞ্চম প্রতিষ্ঠা দিবস পালিত কলকাতার ‘মানিক্য মঞ্চে ‘২০১৬ ,নভেম্বর ২৩ এই সংস্থার সরকারি অনুমোদন লাভ করে। সংস্থার প্রাণপুরুষ সমাজসেবী কবি সাহিত্যিক সাংস্কৃতিক কর্মী মানবিক মুখ সংগ্রাম মিত্র সংস্থার প্রতিষ্ঠাতা খুব অল্প দিনের মধ্যে বিশ্বে বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেন ICHFR এর ব্যাপ্তি। সংস্থার যে উদ্দেশ্য অধিকার রক্ষা নিপীড়িত নির্যাতিত মানুষের পাশে থাকা , সারা বিশ্বে মানবাধিকার প্রতিষ্ঠা। সংগঠনে এসেছে কিছু সুযোগ সন্ধানী মানুষ নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য মহাসচিব কড়া হাতে সেই সকল মানুষদের বহিস্কার করেছেন এবং তার ফলে কঠিন মুহূর্তের সম্মুখীন হতে হয়েছে তাঁকে। কিন্তু তাঁর সততা মানুষের প্রতি ভালোবাসা সংগঠনকে দিয়েছে মাথা উঁচু করে বাঁচার মন্ত্র।

এসেছেন বহু স্কুল শিক্ষক , অধ্যাপক , চিকিৎসক , কবি সাহিত্যিক , খেলোয়াড় , এবং সাধারণ মানুষ। সংগঠনের জন্য প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করেন মাননীয় সংগ্রাম মিত্র।তাই মানুষের আশীর্বাদ তাঁর উপরে আছে। এই শুভ দিনে গঠিত হলো উঃ ২৪ পরগনা জেলা কমিটি। মোট ১৫ জনের একটি জেলা কমিটিতে সম্পাদক নির্বাচিত হন সমাজ সেবী দিবাকর দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাত্রী সদস্যা সুচেতা লাহিড়ী মিত্র , কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক দিব্যাংশু ভট্টাচার্য প্রদীপ সাঁতরা , অমিত কুন্ডু, ক্যালকাটা হাইকোর্টের আইনজীবী তথা রাজ্য কমিটির আহ্বায়ক পল্লব কাঞ্জিলাল , নভজিৎ বসু , কেন্দ্রীয় কমিটির সদস্য ড۔ দেবপ্রসন্ন বিশ্বাস , স্বপন ব্যানার্জি , নন্দিনী সরকার , মধুমিতা বসু। কবি অমর দাস , ভৃগুরাম হালদার। সহ প্রায় শতাধিক মানুষ স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠানটি পরিচালিত হয়।
ক্যালকাটা হাইকোর্টের বর্ষীয়ান আইনজীবী মহম্মদ ইদ্রিস সাহেব কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। তাঁকে অনন্য সম্মান প্রদান করে মাননীয় মহাসচিব সংগঠনের অভিভাবকের দায়িত্ব অর্পণ করেন।

অনুষ্ঠানে শ্রুতি নাটকে ছিলেন নন্দিনী সরকার ও সহশিল্পী , নৃত্য পরিবেশন করেন অর্পিতা মন্ডল। সংগীত পরিবেশন করে প্রখ্যাত সংগীত শিল্পী সোহিনী বন্দ্যোপাধ্যায় , তবলায় সঙ্গত করেন শ্রী অঞ্জন বন্দ্যোপাধ্যায়।
সর্বশেষে জন্মদিনের কেক কেটে সকলে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :