August 19, 2022, 4:14 pm

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না

রাশিদা-য়ে আশরার।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটে তীরে এসে তরী ডোবে, ১৯- টি কাভার্ড ভ্যান ও ২/৩-টি প্রাইভেট কার সহ আমানত শাহ আমানত নামের ফেরিটি পুরোপুরি ডুবে যায়, এখনো পানির ভেতরে উল্টে আছে। দুর্ঘটনাটি ঘটে বুধবার দুপুর ৩.১০ মিনিটে, সূত্র মতে জানা যায় তলদেশে ছিদ্র নিয়ে চলাচল করছিল ফেরিটি, অন্য সূত্র মতে জানা যায় অতিরিক্ত যানবাহন তোলার কারণে ওজন বেশি হওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে, এখনো তদন্ত ও উদ্ধার কাজ চলছে।

আরও পড়ুন।
👉জলবায়ু পরিবর্তন থেকে বাঁচাতে অধিক ঝুঁকির মুখে থাকা দেশগুলোর জন্য আরো তহবিল গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ধরনের দুর্ঘটনার সংবাদ- দুঃসংবাদ প্রতিদিন বিভিন্ন যানবাহন ও পথচারী হতাহত সহ অহরহ পত্রিকার পাতায় ভেসে আসে; গণমাধ্যমে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ছিটিয়ে পড়ে প্রতিদিন! পত্রিকার পাতায় ও সংবাদ শিরোনামঃ এ ধরনের ঘটনা দুর্ঘটনা অত্যন্ত হৃদয় বিদারক ও মর্মান্তিক! অসতর্কতার, কারণে বেশির ভাগ দূর্ঘটনা ঘটে থাকে আর নিয়তি তো বটেই। প্রতিটি যানবাহনের কর্তৃপক্ষকে আরো বেশি সর্তকতা অবলম্বন করা প্রয়োজন, কারন একটি মৃত্যুর সারা জীবনের কান্না হয়ে আসে তার পরিবারের জন্য। আসা- যাওয়ার মাঝখানে পৃথিবীর জীবন টি ধরে নিতে পারি শুধু মাত্র একটি অস্থায়ী গন্তব্য বা ঠিকানা। আশা স্বপ্ন নিয়েই মানুষ বেঁচে থাকে তাই জীবনটাকে নিয়ে আমাদের কত আশা-স্বপ্ন, বাসনা, সাধ; এমনকি অহংকার।


সকল প্রশংসার মালিক তিনি- যিনি আমাদের সৃষ্টি করেছেন।যিনি আমাদের জীবন- মৃত্যু, ভাগ্য- কর্ম ও রিজিক সবকিছুর মালিক।আমরা ভীষণ করোনা মহামারীর সঙ্গে যুদ্ধ করেছি, বিগত সময় ধরে দারিদ্র ও ক্ষুধা, রোগ-শোকের ভিতরে। বৈশ্বিক এই করোনা মহামারীর মধ্যেও থেমে নেই নানা অপকর্ম- কুকর্ম, অন্যায় অনিয়মের মধ্যে জীবন যাপন করছি প্রতিনিয়ত। যে কোনো সময় মানুষের মৃত্যু এসে যেতে পারে, আসুন প্রতিটা সময় সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করি। হে আল্লাহ আপনি সবই জানেন এবং দেখেন তাই আপনিই আমাদেরকে বিশ্বকে করোনা ভাইরাস থেকে পুরোপুরি মুক্ত করে একটি সুস্থ, জীবন দান করুন,রোগ-শোক জরা ব্যাধি সকল দৈব এবং আকস্মিক দুর্ঘটনা থেকে রক্ষা করুন।

সাম্প্রতিক এই দুর্ঘটনাটি এখনো বাতাসে ভেসে বেড়াচ্ছে তার রেশ, চলছে উদ্ধার তৎপরতা যারা নিহত হয়েছেন তাদেরকে জান্নাত নসিব করুন আর আহত দের, ও ক্ষতিগ্রস্তদের সকল ক্ষতি পুষিয়ে নিয়ে সহজ জীবন দান করুন, আমীন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :