May 7, 2024, 3:06 am

কোটচাঁদপুরে বিনামূল্যে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

কোটচাঁদপুর সংবাদদাতা।

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে এডিপি’র আওতায় বিনামূল্যে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৬ই জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা বার্ষিক উন্নয়ণ কর্মসূচির (এডিপি) আওতায় নারীর আত্ম-সামাজিক উন্নয়ন ও কর্মক্ষম ২৯ জন নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এ সেলাই মেশিন বিতরন করা হয়।

বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার উছেন মে”র সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও সেলাই মেশিন বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সভাপতি শরিফুন্নেচ্ছা মিকি।

তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। নারীদের স্বাবলম্বী করে তুলতে ইতিমধ্যে নানামুখী উদ্যোগ সরকার। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তাই বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।
এছাড়া বাল্য বিবাহ প্রতিরোধ,যৌতুক বিরোধী, আত্মহত্যা প্রতিরোধ সহ সন্তানদের সুশিক্ষা প্রদানের ব্যাপারে নানা নির্দেশনামূলক বক্তব্য দেন।
বক্তব্য শেষে ২৯ জন নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন তিনি।

এসময় উপজেলা কৃষক লীগের সভাপতি আনোয়ার জাহিদ তুহিন, কোটচাঁদপুর রিপোর্টাস ইউনিটি”র সাধারণ সম্পাদক সাংবাদিক খন্দকার আব্দুল্লাহ বাসার, সাংবাদিক আশাদুল ভূঁইয়া সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :