April 19, 2024, 10:23 am

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরের বহিষ্কারাদেশ প্রত্যাহার

অনলাইন ডেস্ক।

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরের বহিষ্কারাদেশ প্রত্যাহার
গাজীপুরের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ কথা জানানো হয়।

গত ১ জানুয়ারি জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠি ইস্যু করা হলেও শনিবার ওই চিঠি গণমাধ্যমের হাতে আসে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য এর আগে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়।’

‘আপনার বিরুদ্ধে আনিত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগ

কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থি কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।

আরও পড়ুন : রাজধানীর ফ্ল্যাট থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার।

‘এমতাবস্থায়, গত ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থি কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।’

‘উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।’

মোহাম্মদ জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০২১ সালের সেপ্টেম্বরে তার একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরে শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তিনি আওয়ামী লীগের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :