May 7, 2024, 2:10 pm

চুয়াডাঙ্গাসহ ৫ জেলায় কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ ।। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় নিয়ে আসায় প্রধানমন্ত্রীর লক্ষ্যঃ সাইফুজ্জামান শিখর এমপি

চুয়াডাঙ্গা প্রতিনিধি(০৬-০৭-২৩) চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ ৫ জেলায় কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে । আজ বৃহস্পতিবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সার্টিফিকেট বিতরণের উদ্বোধন করেন মাগুরা ১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। তিনি বলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় নিয়ে আসায় মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য। সেই লক্ষেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এই কারনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। যাতে তারা নিজেদের পায়ে দাড়াতে পারেন। তোমরা যারা আজ সার্টিফিকেট পাচ্ছো এর সদ ব্যবহার করবে।

বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক আহমেদ পিপুলের সভাপতিত্ব অনুষ্ঠানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. সাইফুল্লাহ রাসেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গায় সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক সিদ্দিকী সোহেলী রশীদ, মাগুরা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক আসাদুল ইসলাম, ঝিনাইদহ সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক আব্দুল লতিফ শেখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংস্থার নির্বাহী পরিচালক ও সিনিয়র সাংবাদিক বিপুল আশরাফ

বহুমুখী মানব কল্যাণ সংস্থার চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ ও মাগুরা জেলা কার্যালয় থেকে একযোগে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে বহুমুখী মানব কল্যাণ সংস্থা থেকে বিভিন্ন সময়ে ২ মাসের কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্স সম্পন্ন করেছেন প্রায় দুই হাজার আটশত শিক্ষার্থী। এর মধ্যে চলতি বছরের ৬ জানুয়ারিতে কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষায় অংশ নেয় ৯০৮ শিক্ষার্থী। পাশ করেছে ৭৪০ জন। পাসের হার ৮০ ভাগ। কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে অনেকেই চাকুরী করছেন। আবার কেউবা দোকান দিয়ে ব্যবসা করছেন। প্রশিক্ষন নিয়ে যারা এখনো বেকার বসে আছেন তাদেরকে চাকরি দেওয়ার ব্যবস্হা করছেন বলে জানালেন সংস্থার নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুল। এদিকে যারা ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে বিআরটিএ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের হাতে স্মার্ট কার্ড তুলে দেয়া হয়।

“দুস্হ, বিধবা, স্বামী পরিত্যক্ত ও হতদরিদ্র জনগোষ্ঠীকে প্রশিক্ষনের মাধ্যমে আর্থ সামাজিক অবস্হার উন্নয়ন” প্রকল্প বাস্তবায়ন করছে সমাজসেবা অধিদপ্তর এবং বহুমুখী মানব কল্যাণ সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :