April 26, 2024, 10:35 am

ট্যুইটার আনতে চলেছে নতুন ফিচার, এই শর্ত না-মানলে ট্যুইট ডিলিট করে দেবে সংস্থা

অনলাইন ডেস্ক।

ট্যুইটার নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফিচার। সম্প্রতি এই সংস্থা ঘোষণা করেছে যে, তাদের নতুন ফিচার নিয়ে এখনও কাজ চলছে। এর মাধ্যমে কোনও ইউজার বিদ্বেষপূর্ণ মন্তব্য করলেই তাকে ট্যুইটারের পক্ষ থেকে আগাম সতর্ক করে দেওয়া হবে। কোনও কমেন্টের জন্য যেন হিংসা ছড়িয়ে না-পড়ে, তার জন্যই নিয়ে আসা হচ্ছে এই নয়া ফিচার। কোনও ইউজার কমেন্ট করে হিংসা ছড়ালে, তাকে আগে থেকেই সাবধান করে দেবে এই ফিচার। এটি অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) ফোনে এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে। ট্যুইটারের এই নতুন ফিচারের উদ্দেশ্য হল, এই প্ল্যাটফর্মে বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলা।

এই নতুন ফিচার কী ভাবে কাজ করবে, তা ট্যুইটারের পক্ষ থেকে একটি ইমেজ শেয়ার করে জানানো হয়েছে। এখন কোনও কোনও ট্যুইটে কন্টিনিউ রিপ্লাই আসতে থাকে, রেগুলার ট্যুইট অ্যাকশন বারের (Tweet Action Bar) মাধ্যমে। এ ছাড়াও সেখানে রিপ্লাই (Reply), রিট্যুইট (Retweet), লাইক (Like) এবং শেয়ার (Share) অপশনের বাটনও থাকে। এর ফলে যে কোনও ট্যুইটেই কমেন্ট করা যায় বা সেটি রিট্যুইট করা যায়। কিন্তু এখন ট্যুইটারের নতুন ফিচারের মাধ্যমে কেউ কোনও ধরনের নেতিবাচক মন্তব্য করলে সেটি আর দেখা যাবেনা। ট্যুইটারের পক্ষ থেকে সেটি ডিলিট করে দেওয়া হবে এবং যে ইউজার সেই কমেন্টটি করেছে, তাকেও সতর্ক করা হবে।

ট্যুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এ ক্ষেত্রে ট্যুইটের টপিক অনুসারে সেটা কনসিডার করা হতে পারে। এ ছাড়াও যে ট্যুইট করেছে এবং যে কমেন্ট করেছে, তাদের মধ্যে কেমন ধরনের সম্পর্ক রয়েছে, সেটা জেনে নিয়ে সে ক্ষেত্রেও বিবেচনা করা হতে পারে। ট্যুইটারের উদ্দেশ্য হল, তাদের প্ল্যাটফর্মে হ্যারাসমেন্ট এবং বিদ্বেষপূর্ণ মন্তব্য থেকে প্রতিটি ইউজারকে সুরক্ষিত করা। এই নতুন ফিচার সেটা দূর করতেই সহায়তা করবে।

ট্যুইটারের নতুন এই ফিচার নিয়ে এখনও কাজ চলছে। কিন্তু এই ধরনের ফিচার ইতিমধ্যেই এখানে রয়েছে। যার মাধ্যমে কোনও ট্যুইটার ব্যবহারকারীকে সতর্ক করে দেওয়া হয়, যাতে সে সেটি রিট্যুইট করার আগে চাইলে আবার পড়ে নিতে পারে। এ ছাড়াও ইউজারদের বিতর্কিত কোনও কিছু পোস্ট করতে সতর্ক করা হয়। আর ট্যুইটারের নতুন এই ফিচারে ইউজারদের ট্যুইটারের পক্ষ থেকে আগেভাগেই সতর্ক করে দেওয়া হবে। এই নতুন ফিচার রিলিজ করার পরেই বোঝা যাবে যে, এতে নতুন কী কী যুক্ত করা হয়েছে।
খবর নিউজ এইটটিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :