April 18, 2024, 6:03 pm

সুন্দরবনে ধরা পড়ল ২৩ কেজির ভোল, দাম ৮ লাখ

খুলনার রূপসা পাইকারি মাছ বাজারে উঠেছে ২৩ কেজি ৬৮০ গ্রাম ওজনের একটি ভোল মাছ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বিক্রির জন্য মাছটি রূপসা পাইকারি বাজারে নিয়ে আসেন সাতক্ষীরার আশাশুনির কুড়িকাহুনিয়া গ্রামের জেলে মাসুম বিল্লাহ। মাছটির দাম হাকানো হয়েছে ৮ লাখ টাকা। তবে দুপুর পর্যন্ত মাছটি বিক্রি হয়নি বলে জানা গেছে।
জেলে মাসুম বিল্লাহ বলেন, ১০ জানুয়ারি ভোর ৬টার দিকে সুন্দরবনের দুবলার চরের বঙ্গোপসাগর থেকে মাছটি ভেহেন্দি জালে ধরা পড়ে। ভোল মাছ খুবই কম পাওয়া যায়। বছরে দুই-একটি মাছ পাওয়া যায়। মাছের পেটি ও বালিশের (বায়ুথলি) কারণে দাম বেশি হয়। আমরা শুনেছি এগুলো দিয়ে মেডিসিন ও প্রসাধনী তৈরি হয়।
তিনি আরও বলেন, মাছটির প্রথমে দাম হয়েছিল প্রতি কেজি ৪০ হাজার টাকা। সে হিসেবে তখন দাম হয় ৮ লাখ ৪০ হাজার টাকা। পরে সিন্ডিকেট করে ওরা দাম কমিয়েছে। প্রথম ভোল মাছ ধরতে পেরে খুব খুশি। তবে সিন্ডিকেটের কারণে দাম নিয়ে সংশয়ে আছি।
খুলনার রূপসা পাইকারি মৎস্য আড়তের মেসার্স মদিনা ফিস ট্রেডার্স পরিচালক মো. আবু মুছা বলেন, সমুদ্রের সোনা খ্যাত ভোল মাছের চাহিদা অনেক, স্বাদেও অনেক মজা। ভোল একটি দুষ্প্রাপ্য মাছ। বেশ কয়েক বছর আগে এই আড়তে একটি ভোল মাছ উঠেছিল। আজ দুপুর ৩টা পর্যন্ত মাছটি সাড়ে ৩ লাখ টাকা পর্যন্ত উঠেছে। এর আগে ৮ লাখ উঠেছিল। তবে সিন্ডিকেটের মাধ্যমে দাম কমানো হয়েছে। মাছটি আমার আড়তেই রয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :